মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
করোনায় আক্রান্ত ৬৪ কোটি ছাড়ালো

করোনায় আক্রান্ত ৬৪ কোটি ছাড়ালো

স্বদেশ ডেস্ক:

বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৪ কোটি ছাড়িয়ে গেছে। ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত দু’টাই কমেছে। আক্রান্ত হয়েছে দুই লাখ ১৫ হাজার ৯৪৯ জন। আর মারা গেছেন ৫৪০ জন।

গতকাল শনিবার আক্রান্ত হয়েছিল ছয় লাখ ২৬ হাজার ৭৩২ জন। মারা গিয়েছিল দুই হাজার ৮৩৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, রোববার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি এক লাখ ৫৬ হাজার ২৩ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ১৫ হাজার ২২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬১ কোটি ৯৭ লাখ ৩৭ হাজার ৭৪৭ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৯৮ লাখ ৯৫ হাজার ২৩৬ জনে। মোট মারা গেছে ১১ লাখ ১২৫।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৬৬ হাজার ৩৭৭ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫৩১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭১ লাখ ১৮ জন। আর মারা গেছে এক লাখ ৫৭ হাজার ৭০৪ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৩৯৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার ৫৮৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৪৯ লাখ ৫৪ হাজার ৬৮০ জন। মারা গেছে ছয় লাখ ৮৮ হাজার ৭৩৫ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877